মঙ্গলবার, ৩ নভেম্বর, ২০১৫




র্তমান সময়ে, আলোচনা, কাজ, এবং অর্থনীতির প্রকৃতির উপর বুদ্ধিমান সিস্টেমের প্রভাব প্রসারণশীল। এটা স্বচালিত গাড়ি, স্বয়ংক্রিয় পণ্যাগার, বুদ্ধিমান উপদেষ্টা সিস্টেম অথবা ডিপ লার্নিং দ্বারা সমর্থিত ইন্টারেক্টিভ সিস্টেমে আমাদের কাজ প্রথম থেকে শেষ পর্যন্ত সফল ভাবে করছে এবং শেষ পর্যন্ত বিশ্ব চালানোর উপযোগি।
কৃত্তিম বুদ্ধিমত্তা এখন অত্যন্ত উন্নত। এখন অধিকাংশ রোবট প্রতিটি কাজের সাথে সাথে নিজেই বুঝে নিতে পারে কি করতে হবে, তাদের থাকবে নিজস্ব উদ্ভাবনী শক্তি, তারা তৈরি করতে পারবে নিজেদের মতো নতুন নতুন । রোবট মানুষের ভার গ্রহণ করা জন্য খুব পুনরাবৃত্তিমূলক বা বিপজ্জনক যে কাজগুলো জন্য আদর্শ, এবং মানুষের শ্রমিকদের চেয়ে কম খরচে দিনে 24 ঘন্টা কাজ করতে পারেন. প্রকৃতপক্ষে, নতুন প্রজন্মের রোবোটিক্স মেশিন মানুষের সাথে সহযোগিতা বদলে তাদের প্রতিস্থাপন করার সম্ভাবনা রয়েছে. নকশা এবং কৃত্রিম বুদ্ধিমত্তা, মানুষের সম্পৃক্ততা এবং ভুল এমনকি বিবেচনা অগ্রগতি অপরিহার্য থাকবে।

অটোমেশন আগের প্রজন্মের অর্থনীতি জুড়ে বেনিফিট সঙ্গে উচ্চ উত্পাদনশীলতা এবং বৃদ্ধি হতে সেদিকেই ঝুঁকেছে যদিও রোবট, কাজ থেকে মানুষের কর্মীদের সরিয়ে দিতে পারে যে ঝুঁকি রয়ে যায়. দশক বয়সী নিয়ন্ত্রণের বাইরে চলমান নেটওয়ার্ক রোবট ভয় ওয়েব মধ্যে লিঙ্ক পরবর্তী প্রজন্মের রোবোটিক্স সঙ্গে আরো লক্ষণীয় হতে পারে – কিন্তু মানুষ হিসেবে সম্ভাবনা বেশি পরিচিতকরণ ফ্যান তাদের বদলে ভয় কমাতে হবে পরিবারের chores করতে গার্হস্থ্য রোবট চাকরী. এবং সামাজিক রোবট মধ্যে নতুন গবেষণা – সহযোগিতা এবং মানুষের সঙ্গে কাজ নেতৃস্থানীয় নির্মাতারা শিল্প কিভাবে জানেন যে – রোবট এবং মানুষের একসঙ্গে কাজ যেখানে ভবিষ্যতে, প্রতিটি ভাল আছে কি যে মানে – একটি শক্তিশালী সম্ভাবনা হয়. যাইহোক, তবে রোবোটিক্স পরবর্তী প্রজন্মের দর্শনের থেকে মেশিন মানুষের সম্পর্ক সম্পর্কে নৃবিজ্ঞান ক্ষেত্র জন্য উপন্যাস প্রশ্ন ভঙ্গি।

কৃত্রিম বুদ্ধিমত্তা, স্বাভাবিক হার্ডওয়্যার এবং সফ্টওয়্যার বিপরীতে, বোঝা এবং তার পরিবর্তন পরিবেশ সাড়া একটি মেশিন সক্ষম. জরুরী এআই তথ্য বৃহত পরিমানের আত্মস্থ দ্বারা স্বয়ংক্রিয়ভাবে শিখতে যে মেশিন থেকে উদ্ভূত অগ্রগতির সঙ্গে, আরও একটি ধাপ এই লাগে. একটি উদাহরণ Nell, কার্নেগী মেলন বিশ্ববিদ্যালয়, না শুধুমাত্র ওয়েব পেজ কয়েক শ ‘মিলিয়ন মাধ্যমে হামাগুড়ি দিয়া দ্বারা তথ্য সার্চ যে একটি কম্পিউটার সিস্টেম থেকে শেষহীন ভাষা শিক্ষা প্রকল্প, কিন্তু করার জন্য প্রক্রিয়ায় তার পড়া এবং বুঝতে কর্মদক্ষতা উন্নত করার প্রচেষ্টা ভবিষ্যতে আরও ভাল সঞ্চালন।
এবং আরও ভাল সঞ্চালন – – মানুষের চেয়ে নির্দিষ্ট কাজগুলো এ পরবর্তী প্রজন্মের রোবোটিক্স লেগেছে, এআই মেশিন নিতে উল্লেখযোগ্য উত্পাদনশীলতা অগ্রগতি হতে হবে উন্নত. মেশিন দৃষ্টিতে মানুষের ত্রুটি, ঘনত্ব মধ্যে lapses এবং অপূর্ণতা এড়াতে কে-গাড়ি অন্যান্য সমস্যার মধ্যে, সড়ক পরিবহন থেকে, দুর্ঘটনায়, এবং তার ফলে মৃত্যু আহত কমাতে হবে যে যথেষ্ট প্রমাণ আছে. বুদ্ধিমান মেশিন, তথ্য একটি অনেক বড় দোকান থেকে গন্তব্যে চটপট পৌঁছে যাবার হচ্ছে, এবং রোগ নির্ণয়ের চিকিৎসাবিদ্যা পেশাদারদের থেকেও ভাল ফল দিতে পারে, মানুষের মানসিক গোঁড়ামির ছাড়া সাড়া সক্ষম. ওয়াটসন সিস্টেম এখন নির্ণয় ও ক্যান্সার রোগীদের জন্য ব্যক্তিগতকৃত, প্রমাণ ভিত্তিক চিকিত্সা অপশন সহায়তা করার জন্য ওনকোলজি মধ্যে স্থাপন করা হচ্ছে।

এই সংক্রান্ত বিষয়ে অনেক পয়েন্ট আছে, ভবিষ্যতে কিভাবে মেশিন মানুষের পাশাপাশি সহাবস্থান করবে তা এই ওয়েবসাইট থেকে বিস্তারিত জানতে পারবেন। http://www.computerworld.com/article/2997539/emerging-technology/top-3-arguments-of-how-machines-and-humans-will-coexist-in-the-future.html

যারা সফটওয়্যার ইঞ্জিনিয়ার বা প্রোগ্রামার তাদের জন্য সুখবর। এসব রোবটের ক্ষেএে ব্যাবহার করা হচ্ছে উন্নত হার্ডওয়্যার এবং সফ্টওয়্যার। যেখানে বিভিন্ন দেশের প্রকৌশলীরা একত্রে কাজ করে যাচ্ছেন। Bangladesh Japan IT Group (BJIT) এর Global Jobs সার্ভিস এর মাধ্যমে বাংলাদেশের প্রকৌশলীরা বিশ্বের বড় বড় আইটি কোম্পানি গুলোতে কাজের সুযোগ পাচ্ছেন । এই ধরনের সুযোগ আপনিও পেতে পারেন। সুধু  GlobalJobsBD.com সাইটে আপনার সিভি নিবন্ধন করুন।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন