রবিবার, ১১ অক্টোবর, ২০১৫

প্রাকৃতিক সৌন্দর্য ও প্রযুক্তির সমন্বয়ে ইউনিভার্সাল স্টুডিও 【Tourism In Singapore _1】


সিঙ্গাপুরের সান্তোসা দ্বীপে অবস্থিত ‘ইউনিভার্সাল স্টুডিও সিঙ্গাপুর’ আনুষ্ঠানিকভাবে চালু হয় ২০১১ সালের ২৮ মে। ১২০ একরের রিসোর্ট ওয়ার্ল্ড সেন্টোসার ৪৯ একরের বিশাল এলাকাজুড়ে অবস্থিত এ স্টুডিওতে সব মিলিয়ে রাইড রয়েছে ২০টি। শুরুতে টিকিট কেটে দীর্ঘ লাইন ধরে ভেতরে প্রবেশ। প্রবেশমুখেই রয়েছে ইউনিভার্সাল স্টুডিওর সেই বিখ্যাত লোগো। ঘূর্ণায়মান পৃথিবীর চারপাশে ‘ইউনিভার্সাল’ লেখা। বিশাল গেটের ওপরে লেখা ‘ইউনিভার্সাল স্টুডিও সিঙ্গাপুর’।

অসাধারণ প্রাকৃতিক সৌন্দর্য ও প্রযুক্তির সমন্বয়ে গঠিত সিঙ্গাপুরে এমন অনেক পর্যটন এলাকা আছে যা সারা বিশ্বেই সমানভাবে সমাদৃত। পৃথিবীর সব দেশের ঐতিহ্য আর সিঙ্গাপুরের বিভিন্ন নিজস্ব ঐতিহ্যের সম্মিলিতভাবে রয়েছে দৃষ্টিনন্দন স্থান। বিশ্বের মিলিয়নেরও বেশি পর্যটক ও দর্শনার্থীর মন কেড়ে নিয়েছে এশিয়ার এই দেশটি। দেখার মতো যেসব স্থাপনা রয়েছে তার মধ্যে ইউনিভার্সাল স্টুডিও অন্যতম ।

 ইউনিভার্সাল স্টুডিও , কখনও কখনও একে ইউনিভার্সাল পিকচার্‌স বা ইউনিভার্সাল সিটি স্টুডিওস নামেও ডাকা হয়, মার্কিন যুক্তরাষ্ট্রের অন্যতম প্রধান চলচ্চিত্র স্টুডিও এটি। এটি এনবিসি ইউনিভার্সাল-এর একটি সহযোগী প্রতিষ্ঠান। এর বন্টন এবং অন্যান্য করপোরেট দপ্তর নিউ ইয়র্ক সিটি-তে অবস্থিত। এটি হলিউডের দ্বিতীয় দীর্ঘজীবী স্টুডিও।আর সবচেয়ে বেশী সময় ধরে কার্যকর আছে ভায়াকম-এর প্যারামাউন্ট পিকচার্‌স।

 স্টুডিও গাইডটি খুল্লেই দেখা যাবে সাতটি থিম জোনে ভাগ করা পুরো স্টুডিও। এগুলো হলো হলিউড, নিউইয়র্ক, সাই-ফাই সিটি, অ্যানশিয়েন্ট ইজিপ্ট, দ্য লস্ট ওয়ার্ল্ড, ফার ফার অ্যাওয়ে ও মাদাগাস্কার। প্রতিবছর এখানে লাখ লাখ মানুষ কেবল ঘুরতে আসে এখানকার ইউনিভার্সাল স্টুডিও বেড়াতে। পরিবারের সাথে অবসর কাটানোর জন্য একটি আদর্শ বিনোদন কেন্দ্র ইউনিভার্সাল স্টুডিও।

 বিস্তারিত জানতে এবং আরো ছবি দেখতে ভিজিট করুন http://www.thethemeparkguy.com/park/universal-studios-singapore

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন