বৃহস্পতিবার, ১০ সেপ্টেম্বর, ২০১৫

আইটি প্রকৌশলীদের বিদেশে চাকরির সুযোগ করে দিচ্ছে গ্লোবাল জবস বিডি




দেশি তথ্যপ্রযুক্তি প্রকৌশলীদের বিদেশে চাকরির সুযোগ করে দিচ্ছে গ্লোবাল জবস বিডি। বিজেআইটি লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান নতুন এই প্রকল্পের মাধ্যমে বাংলাদেশ থেকে জাপানসহ বিশ্বের সবদেশেই তথ্যপ্রযুক্তি প্রকৌশলীরা কর্মসংস্থানের সুযোগ পাচ্ছেন। রাজধানীর বনানী মাঠে শনিবার থেকে শুরু হওয়া ‘ইন্টারনেট উইক ২০১৫’ তে এসব তথ্য জানান প্রতিষ্ঠানটির সিইও ইয়াসুহিরো আকাশী।


সাইটটিতে (www.globaljobsbd.com) তথ্যপ্রযুক্তিতে ক্যরিয়ার সম্পর্কে ধারণা দেয়া থেকে শুরু করে সিভি তৈরি, অ্যাপয়েনমেন্টের সুযোগ, ইন্টারভিউয়ে অংশগ্রহণ ও চাকরি প্রাপ্তির সহযোগিতা করা হয়।
এ বিষয়ে প্রতিষ্ঠানটির সিইও ইয়াসুহিরো আকাশী বলেন, তথ্যপ্রযুক্তি প্রকৌশলী দক্ষ জনশক্তির দেশ হিসেবে বাংলাদেশ বিশ্বে ভালো অবস্থানে রয়েছে। এ কারণে জাপানসহ বিশ্বের বিভিন্ন দেশে দক্ষ তথ্যপ্রযুক্তি প্রকৌশলীদের কাজের সুযোগ সৃষ্টি হয়েছে। আমাদের গ্লোবাল জবস বিডি ডটকম এ সুযোগকে আরো বাড়িয়ে দিয়েছে। নতুন প্রকৌশলী তৈরিসহ দেশ এবং দেশের বাইরে কর্মসংস্থানের কাজ করছে গ্লাবাল জবস বিডি।



 একই অভিমত ব্যক্ত করেন বিজেআইটি’র বোর্ড অব ডিরেক্টর মেহেদি মাসুদ। তিনি জানান, গত ৮ জুলাই গ্লোবাল জবস বিডি ডটকমের পথ চলা শুরু হয়। দেশের আইটি ব্যাকগ্রাউন্ডের কর্মীদের দেশ এবং দেশের বাইরে কর্মসংস্থানের সুযোগ সৃষ্টির লক্ষ্যে এ আয়োজন। বিশ্বব্যাপী আইটি প্রতিষ্ঠানে বাংলাদেশিদের কর্মসংস্থান সুযোগের সৃষ্টি নিয়ে কাজ করছি। এরইমধ্যে জাপানে ২০০ এর বেশি মানুষের কর্মসংস্থান হয়েছে। শিগগিরই আরো বড় পরিসরে কাজ করবো।


গ্লোবাল জবস বিডি ডটকমের প্রজেক্ট ম্যানেজার কেনইচি ওয়াজিমা বলেন, বিশ্বব্যাপী তথ্যপ্রযুক্তিতে চাকরির লক্ষ লক্ষ সুযোগ রয়েছে। বাংলাদেশের তথ্যপ্রযুক্তি প্রকৌশলীদের কাছে বিশ্ব তথ্যপ্রযুক্তি বাজারের চাকরি সম্পর্কে সঠিক ধারণা দেয়া ও চাকরির সংস্থান করার লক্ষ্যে আমাদের এ আয়োজন। যাত্রা শুরুর অল্পদিনেই আমরা বেশ সাড়া পেয়েছি, আশা করি শিগগিরই আরো ভালো পর্যায়ে পৌঁছাবো।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন